Thursday, October 24, 2019

🥚🥚🥚EGG🥚🥚🥚 Part 1 ||🍳🍳ডিম🍳🍳 পর্ব ১|| by TOBIBUR RAHMAN

Image result for green egg
Add caption
ডিম কি??? খাবার!!! হুমম এটা বলেই মগা পাড়ার হকিম মিয়া হনহন করে গোলিটার মধ্যে চলে গেল। আমি কিছু না বুঝে হা করে দাড়িয়ে আছি আর ভাবছি হকিম মিয়া হনহন করে চলে গেল কেন । হঠাৎ করে একটা মশা আমার মুখ দিয়ে সোজা আমার পেটে চলে গেল। আমার খুব ভয় করছে  কি যে করি??? এই সময়ে আমার সামনে এগিয়ে আসছে একটি খুবই সুন্দরী মুরগী। এটা পুরোটাই সবুজ রঙের মুরগী আর তার ঠোঁট এর রং লাল টুকটুকে । আকার টা খুব বেশি বড় নয়।। তবে দেখতে খুবই সুন্দরী। আমি মোরগ হলে মুরগিটাক প্রোপোজ করতাম।  যায় হোক, একজন লোক হাতে একটা লাঠি নিয়ে আমার দিকে এগিয়ে আসছে। আমি এমনিতেই মশা গিলে টেনশনে আছি তার মধ্যে এই সব ঝামেলা ভালো লাগেনা আর। আমি ঘাবড়ে গেলাম এটা ভেবে যে, একটা লোক এই সময়ে, তা ও আবার হাতে একটা ইইইইয়া বড় লাঠি নিয়ে আমার দিকে কেন আসবে ???  তবু্ও নিজেকে অনেক কষ্টে সামলে নিলাম। লোকটা এসে মুরগী টা নিয়ে চলে যাচ্ছিল আমি পথ আটকালাম। বললাম মুরগীটা খুবই সুন্দরী। এমন মুরগী আগে কখনও আমি দেখিনি কোনোদিন। পুরো টাই লাল আর সবুজ। লোকটা আমকে তখন জবাব দিল যে, এই মুরগী যেনতেন মুরগী না!!! মানে? মানে হচ্ছ, এটা হাইব্রিড মুরগি। আমার খামারে এরকম অনেক  মুরগী আছে যেগুলা বিভিন্ন রকম রঙের। আর এই মুরগী গুলো বিভিন্ন রকম রঙের ডিম পাড়ে। মা আমাকে ডাকছে কাজেই আর লোকটার সাথে কথা বলতে পারবো না। তাই নাম জানতে চাইলাম। লোকটা ফিক করে হেসে দিল । আমি তার মুখের দিকে তাকিয়ে আছি। কি বড় চোখ তার!!!! আমকে এই ভাবে দেখছ কেন? লোকটা আবার ফিক করে হেসে দিল আর বলল আমি ডক্টর বল্টু । আর এই নাও আমার খামারের ঠিকানা। একদিন আসলে খুব খুশি হব। বলে লোকটা মানে বল্টু সাহেব চলে গেল। আমি মা এর কাছে চলে গেলাম। মা খুব বুদ্ধিমতি আমার মুখের দিকে তাকিয়ে আমকে জিজ্ঞেস করলেন, কি? তুমি কিছু নিয়ে টেনশন করছ? মশা খেয়েছ ??? হুমম!!!। কিছু হবে না আমি ও খেতাম মাঝে মধ্যে। বলে আমার হাত থেকে বল্টুর দেয়া কার্ড টা নিয়ে দেখে আবার  আমাকে দিয়ে চলে গেল। আমি কি যে করি, আসলে আমার আবার কিছু না করলে হয় না। তাই পাশের বাসার আবুল আলী র সাথে দেখা করতে গেলাম। আবুল ভাই খুব ভালো মানুষ। সারাদিন তিনি পড়াশোনা করেন। আমি বেল দিতেই দরজা খুলে গেল। আমি ভিতরে গিয়ে দেখি ভাই মশা নিয়ে পড়ছেন। আমি তার কাছে জানতে চাইলাম মশার বেপারে। তিনি প্রায় ১ ঘণ্টা ধরে কি যেন সব ঝামেলা বুঝালেন আমকে  কিন্তু আমি কিছুই বুঝি নাই। আমি যে তার কথা গুলো বুঝতে পারি নাই, এটা আমি তখন বুঝি নাই, কাজেই যখন-ই বুজলাম যে আমি আসলে আবুল ভাইএর কথা গুলা  বুঝি নাই তখন শুধুই মুখটা ফাপ করে বসেছিলাম। রাতের খাবার খেয়ে ঘুমাতে গিয়ে দেখি আমার পড়ার টেবিলে একটা সবুজ রঙের ডিম!!!!

baki ta pore likhbo, ami akhn khub e busy kawk niye jodi o se akhn nai......

No comments:

Post a Comment

2019 শেষে বাংলাদেশ || Tobibur Rahman

কিছু সময় পর শেষ হবে 2019 । আজ থেকে 48 বছর আগে বাংলার দামাল ছেলেরা আমার এই প্রিয় দেশটাকে স্বাধীন করেছে । স্বাধীন ভাবে বাঁচার জন্য। নিরাপ...